আমাদের সম্পর্কে

রেডিও সাগর গিরি এফ এম ৯৯.২ চট্টগ্রামে সরকার অনুমোদতি প্রথম কমউিনটিি রেডিও যার মূল উদ্দশ্যে হলো সম্প্রচার এলাকার দারিদ্র বিমোচনে তথা সমাজের সার্বিক উন্নয়নে জনগনরে মাঝে সহজবোধ্য ও স্থানীয় জনগোষ্ঠীর সক্রয়ি অংশগ্রহনরে মাধ্যমে কৃষি, স্বাস্থ্য, জলবায়ু পরর্বিতন, দুর্যোগ ব্যবস্থাপনা, নাগরিক অধকিার, সেবা প্রভৃতি নানা র্আথ-সামাজকি ও সংস্কৃতি সংশ্লিষ্ট তথ্য ও সৃজনশীল বিনোদন মূলক অনুষ্ঠান সম্প্রচার করা।

প্রাকৃতকি সৌর্ন্দযে ভরপুর সীতাকুণ্ডের পশ্চিমে সমুদ্র দ্বীপ সন্দ্বীপ চ্যানেল। র্পূবে দৃষ্টনিন্দন পাহাড়রে সু-উচ্চ সারি চন্দ্রনাথ পাহাড়, যে পাহাড়রে বুক ছড়িে রূপালী র্ঝণধারা বয়ে চলছে সাগর পানে এবং মাঝখানে সমান্তরাল বহমান ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেল লাইন, এরই সমন্বয়ে নামকরণ করা হয়ছেে ‘রেডিও সাগর গিরি এফ এম  ৯৯.২’।

রেডিও সাগর গিরির লক্ষিত জনগোষ্ঠী হলো কৃষক, শ্রমকি, ধনী, দরিদ্র, পেশাজীবি মৎস্যজীবি আদবিাসী নারী-পুরুষ, প্রতিবন্ধী ও শিশু-কিশোর সহ সম্প্রচার এলাকার ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী।

সীতাকুণ্ডে রেডিও সাগর গিরি প্রতিষ্ঠা এবং এর পরিচালনায় সহযোগিতা করছে বেসরকারী উন্নয়ন সংস্থা ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) যার উন্নয়ন কর্মসূচীতে অংশগ্রহণের পদযাত্রা শুরু হয় সীতাকুণ্ড থেকে ১৯৮৫ সালে। 

YPSA logoইপসা সরকারী বেসরকারী বিভিন্ন বিভাগ যেমন,এনজিও বিষয়ক ব্যুরো,সমাজ কল্যাণ বিভাগ,যুব উন্নয়ন অধিদপ্তর,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ,কপিরাইট অফিস,জয়েন্ট ষ্টক কোম্পানী এবং মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি কতৃক নিবন্ধীকৃত একটি অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন।