সীতাকুণ্ডে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০১৪

সীতাকুণ্ড উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনার উদ্যোগে বেসরকারী উন্নয়ন সংগঠন ইপসা ও এসডিআই এর সহযোগিতায় ১৩ অক্টোবর ২০১৪ রোজ সোমবার, সকাল ১১ টায়, উপজেলা মিলনায়তনে “জীবনব্যাপী সক্ষমতা” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস -১৪ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। 
সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান এর সভাপতিত্বে আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিজয় স্মরনী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো: জাহাঙ্গীর, সীতাকুণ্ড উপজেলা প্রকৌশলী মো: নুরুল ইসলাম খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হাসান, সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যারয়ের প্রধান শিক্ষক মো; দিদারুল আলম, মুরাদপুর ইউনিয়ন চেয়ারম্যান মো: রেজাউল করিম বাহার, বাড়বকুণ্ড ইউনিয়ন চেয়ারম্যান মো: সাদাকাত উল্লাহ মিয়াজী, কুমিরা ইউনিয়ন চেয়ারম্যান মো: জসিম উদ্দীন, ইপসা প্রোগ্রাম অফিসার নেওয়াজ মাহমুদ ও এসডিআই প্রতিনিধি। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস -১৪ এর আলোচনা সভার সঞ্চালন করেন সীতাকুণ্ড উপজেলা প্রকল্প কর্মকর্তা মো: ইসমাইল।

আলোচনা সভায় আলোচকরা বলেন, দুর্যোগের সময় সাধারন মানষ বিভিন্ন ধরনের বিপদের মধ্যে পড়ে। আমাদের সকলকে এলাকায় দুর্যোগের আগে. পরে এবং দুর্যোগ চলাকালীন সময়ে আরো বেশী সচেতনতা বৃদ্ধি করতে হবে। এলাকার সাধারন মানুষ সাধারনত সাইক্লোন শেল্টারে যেতে চাই না। তাই তাদের সাইক্লোন শেল্টারে যেতে আরো বেশী সচেতন করতে হবে। দুর্যোগ প্রতিরোধ করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহড়ার ব্যবস্থা করে ছাত্র-ছাত্রীদের সচেতন করতে হবে। ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রদান করতে হবে।

আলোচনার সভার শুরুতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সংশ্লিষ্ট সকলকে নিয়ে একটি র‌্যালি উপজেলা বিভিন্ন জায়গায় প্রদক্ষিন করে। 
এছাড়া দুর্যোগ বিষয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের দ্বারা চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয় এবং এলাকার কিছু সেচ্ছাসেবীকে লাইফ জ্যাকেট সহ বিভিন্ন উপকরন প্রদান করা হয়।

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন