রেডিও সাগর গিরি ৫ম শুভ জন্মদিনে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার

সীতাকুণ্ডে প্রতিবন্ধী ব্যক্তিদের স্ব-নির্ভর সংগঠন সমূহের ৭ম সম্মিলন ২২ অক্টোবর ২০১৪ সীতাকুÐস্থ ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসা ও এ্যাকশনএইড বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় সীতাকুণ্ড ও মিরশরাই উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রতিবন্ধীদের সমন্বয়ে ৪০টি স্ব-নির্ভর সংগঠন এর প্রায় পাঁচশতাধিক সদস্যসহ দেশের বিভিন্ন স্থান থেকে আগত প্রতিবন্ধী যুবক ও সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিনিধসহ প্রায় পাঁচশতাধিক ব্যক্তি এই সম্মিলনে অংশ নেন। প্রতিবন্ধী মানুষের স্ব-নির্ভর হওয়ার পথ চলায় আরো অনুপ্রেরণা যোগাতে এবং একশন এইড বাংলাদেশের ৩০ বছর পুর্তি উপলক্ষ্যে প্রতিবারের মতো এবারো সংগঠন সমূহের ৭ম সম্মিলন আয়োজন করা হয়।

সকাল ১০টায় দিনব্যাপি এই সম্মিলনের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার মুহম্মদ শাহীন ইমরান। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত এর মধ্য দিয়ে উদ্বোধনী পর্ব শুরু হয়। অনুষ্ঠানের উদ্বোধন করতে গিয়ে উদ্বোধক ও প্রধান অতিথি বলেন, প্রতিবন্ধী মানুষেরা সচেতন হলে এবং প্রয়োজনীয় সুযোগ-সুবিধা পেলে তারা অন্যের সাহার্য্য ছাড়া বাঁচতে পারে এধরনের উদাহরণ বর্তমানে আর কোন বিরল ঘটনা নয়। সীতাকুণ্ড উপজেলা পরিষদের আগামী অর্থ বছরের পরিকল্পনায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটি প্রকল্প গ্রহন করা হবে। সেই বিষয়ে ফেডারেশনের সদস্যদের উপজেলা পরিষদের সাথে যোগ যোগ করতে হবে। সীতাকুণ্ডের প্রতিবন্ধীরা নিজেদের সংগঠনে সংগঠিত হয়ে স্ব-নির্ভর হওয়ার যে চেষ্টা করছে, আমি সরকারের পক্ষ থেকে তাদের জন্য সব ধরনের সহযোগিতার ব্যবস্থা করার চেষ্টা করবো। তিনি প্রতিবন্ধী মানুষদের স্ব-নির্ভর করে তুলতে ইপসা ও এ্যাকশনএইড এর প্রয়াসকেও আান্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি একশন এইড বাংলাদেশের ৩০ বছর পূর্তিতে অভিনন্দন জানান।

ইপসার সভাপতি সামশুদ্দীন ভুইয়ার সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইপসা কার্যনির্বাহী পরিষদের সদস্য সমীর সর্মা, নুরুন্নবী চৌধুরী, একশন এইড বাংলাদেশের ডেপুটি ম্যানেজার ইফফাত পারভীন সোমা ও ইপসার প্রোগ্রাম ম্যানেজার ভাস্কর ভট্টাচার্য্য। ফেডারেশনের পক্ষ থেকে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নব নির্বাচিত প্রতিবন্ধী স্বনির্ভর সংগঠন ফেডারেশনের সভাপতি বাবুল দেব নাথ।

প্রতিবন্ধী স্বনির্ভর সংগঠন ফেডারেশনের সহ-সাধারন সম্পাদক এমান হোসেন ও ইপসা ফিল্ড অফিসার রেহেনা আক্তারে উপস্থাপনায় সম্মিলনের দিন ব্যাপী এই অনুষ্ঠানে সীতাকুণ্ডের প্রতিবন্ধীদের স্ব-নির্ভর সংগঠন সমূহের প্রতিনিধিদের সাথে একাত্বতা পোষন করে বক্তব্য রাখেন ইপসার কর্মী আহসান উল্লাহি সরকার, সিএসএস এর সমন্বয়কারী অনুপ নাথ, ইউপি সদস্য আলেয়া বেগম।

মধ্যাহ্ন ভোজের পর বশরতনগর শিশুমেলার পরিবেশনায় ছিল নাটক “কন্যা শিশুর বিয়ে তারা করবে বিশ্ব জয়” পরবতীতে শিখর গণ সাংস্কৃতিক সংগঠন ও আমন্ত্রিত অতিথি শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সর্বশেষে স্ব-নির্ভর সংগঠন সমূহের সভাপতি বাবুল দেবনাথ ও সামশুল আলম র‌্যাফেল ড্র এর পুরস্কার বিজয়ীদের পুরস্কৃত করেন। এতে পাঁচশতাধিকজন অংশগ্রহণকারীর মধ্য থেকে ১০জন বিজয়ী পুরস্কার লাভ করে। সম্মিলনের সঞ্চালক ইপসা’র প্রোগ্রাম অফিসার নেওয়াজ মাহমুদ সকলকে ধন্যবাদ জানিয়ে দিনব্যাপি সম্মিলনের সমাপ্তি ঘোষনা করেন।

 
Speach by Muhammad Shahin Imran, UNO of SitakundSpeach by Iffat parveen shoma, Deputy manager of Actionaid BangladeshParticipants of different self-help organization coming to the convention with rallyA women with disability performing on the stage Speech by Mr. Shamsuddin Bhuiyan, President of YPSASpeech by Mr. Babul Dev Nath, President of Sitakund DPO

 

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন