তথ্য মন্ত্রনালয়ের যুগ্ন সচিব এর রেডিও সাগর গিরি পরিদর্শন

রেডিও সাগর গিরি এফ এম ৯৯.২ চট্টগ্রামে সরকার অনুমোদিত প্রথম কমিউনিটি রেডিও পরিদর্শনে গনপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মাননীয়া আনোয়ারা বেগম। পরিদর্শন কালে ১লা মে সকাল ১০টায় ইপসা মানব স¤পদ উন্নয়ন কেন্দ্র সীতাকুন্ড ক্যাম্পসে এলে উনাকে স্বাগত জানান উদ্যোক্তা সংস্থ্যার ইপসা’র প্রধান নির্বাহী জনাব, আরিফুর রহমান,পরিচালক সমাজ উন্নয়ন কর্মসূচী জনাব, মোঃ মাহাবুবুর রহমান, স্টেশন ম্যানেজার মোঃ শাহ্ সুলতান শামীম।

এরপর সরাসরী রেডিও সাগর গিরি’র কাজের ধরণের কার্যক্রম পরিচালনা করছে ও কি কি প্রোগ্রাম তৈরি করে তা পর্যবেÿনের উদ্দেশ্যে রেডিও স্টেশনে যান সেখানে রেডিও সাগরগিরির অফিস, ভবন ঘুরে দেখেন। এরপর তিনি পরিদর্শন করেন রেডিও সাগরগিরির স্টুডিও।

স্টুডিও পরিদর্শনকালীন তিনি প্রোগ্রাম প্রডিউচার, ভলান্টিয়ার ও প্রোগ্রাম ব্রডকাস্টারদের বিভিন্ন কার্যক্রম দেখেন ও পরামর্শ প্রদান করেন। কারীগরি প্রযোজকের কর্মকান্ড পরির্দশনকালে তিনি বেশ কিছু রেকর্ডেড প্রোগ্রাম শুনেন এবং সন্তুুষ্ট প্রকাশ করেন এবং বলেন, আসলে যে উদ্দেশ্যে সরকার কমিউনিটি রেডিও স্থাপনের অনুমোদন দেওয়া হয়েছে তা অনেকাংশে সফল হয়েছে উনি মনে করেন।এর পর রেডিও সাগর গিরি এফএম ৯৯.২ শ্রোতা সংঘ পরিদর্শনের করার জন্য সীতাকুন্ডস্থ মুরাদ পুর ইউনিয়নের গুলীয়া খালী গ্রামে শিশু মেলা শ্রোতা সংঘ, গুলীয়াখালী নারী শ্রোতা সংঘ পরিদর্শন করেন।

পরিদর্শন কালে শ্রোতা সদস্য শিশু ও নারীদের সাথে মত বিনিময় করেন ও রেডিও সাগর গিরি’র প্রোগ্রাম সর্ম্পকে জানতে চান এবং কি ধরনের প্রোগ্রাম শোনতে ভাল লাগে, কি উপকার হয়, আর কোন কোন ধরনের প্রোগ্রাম করলে ভাল হবে তাও জানকে চান। তিনি রেডিও সাগর গিরি’র কিছু শ্রোতাক্লাব পরিদর্শন শেষে আবারও ইপসা মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে সাগর গিরি ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটি ও রেডিও কলাকৌশলীদের সাথেও মতবিনিময় করেন।

উক্ত মত বিনিময়ে উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সভাপতি জনাব, ডাঃ এখলাস উদ্দীর,উদ্দ্যেক্তা সংস্থ্যার প্রধান নির্বাহী জনাব,মোঃ আরিফুর রহমান, পরিচালক সমাজ উন্নয়ন কর্মসূচী জনাব,মোঃ মাহŸুবর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও উপজেলা যুব উন্নয়ন কর্মকতা।

মতবিনময়ে শুরুতেই স্টেশন ম্যানেজার মোঃশাহ্ সুলতান শামীম রেডিও সাগর গিরি’র বর্তমান আবস্থা অগ্রগতি, আগামী পরিকল্পনা উপস্থাপন করেন। আনোয়ারা বেগম উপস্থাপিত বিষয় সর্ম্পকে সন্তোষ প্রকাশ করেন,এবং আগামীতে আরো ভাল প্রোগ্রাম তৈরী করার পরার্মশ প্রাদান করেন। তিনি আরা বলেন রেডিও সাগর গিরি’র এ সফলাতা ধরে রাখার জন্য যে কোন সহায়তা প্রয়োজন তা আমার মন্ত্রনালয়ের মাধ্যমে করার সম্মতি প্রকাশ করে উনার বক্তব্য শেষ করেন।

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন